কোপা কাপ-২১ নিয়ে ভাইরাল স্ট্যাটাস।।অফসাইড বিতর্ক।।

0
140

ফেইসবুক তুমি অন্তত অফসাইডটা শিখাতে পেরেছো ভালোভাবেই

কৃতজ্ঞ ফেইসবুক তুমি অনেক কিছু শিখিয়েছো আমায়।অন্তত অফসাইড কি জিনিস,ইহার উৎপত্তি,নিষ্পত্তি,ব্যুৎপত্তি কোনটা শিখাই আর আমার বাকি নাই।ভাবছিলাম খেলা নিয়ে আর পোষ্ট দিমুনা,কিন্তু অফসাইড বিশেষজ্ঞদের টিচিং এ আর না লিখে পারলামনা।শুধু একটি মাত্র ভিডিও টাইম লাইনে রেখে দিলাম বলার পর পরই আপনাদের গাঁ জ্বালা শুরু করেছে।কেনরে ভাই? আপনারা তো রাইট ওয়েতে আছেন তাহলে এত জ্বালা কেন? আমি তো বলিও নাই যে ডি মারিয়ার গোল অফসাইড ছিল,তারপরো কেনো এত টিচিং? কারণ একটাই চোরের মনে পুলিশ পুলিশ।আপনারা হাত মারিয়া গোল দিবেন,লাথ মারিয়া ফাউল করবেন,হাক মারিয়া চেঁচামেচি করবেন এটা তো কিছু আর্জেন্টাইনদের জাতগত স্বভাব,এখন মজ্জাগত হয়ে গেছে।এগুলো বলে আর সময় নষ্ট করা সমীচিন মনে করছিনা।আ-তে আর্জেন্টিনা,আ-তে আবেগ।তাই আবেগ দিয়ে বিবেককে খুঁইয়ে ফেলেছেন আপনারা। তাই এত ফালাফালি।একটাবার বিছানায় শুয়ে চিন্তা করবেন মেসিকে কত শত ব্রাজিল সাপোর্টার সম্মান করে আর আপনারা কয়জন নেইমারকে সম্মান করেন? শুধু বিবেক বাবুর ধ্বংসনে আপনাদের এই অবস্থা! আমাকে অফসাইড শিখাচ্ছেন ভালো কথা,আপনাদের অফসাইড বিষয়ক এত জ্ঞান ফটকা পোর্টালে ইনিয়ে বিনিয়ে লেখার পূর্ব পর্যন্ত কোথায় ছিলো? খেলার পর পর আপনাদের টিচিং কোথায় ছিলো,যখন ব্রাজিলিয়ানরা আপত্তি করছিল? তাহলে ঐ ফটকা পোর্টালের নিউজ পড়ে জ্ঞানী হয়ে আমাকে টিচিং দিতে আসছেন,আর আপনাদের এই বুদ্ধিমত্তাটা কাজ করেনা,ঐসব কয়েকটা পোর্টালের প্রধান নিউজ রিপোর্টার আমি!এসব নিয়েই দিনের ৮০ ভাগ সময় কাটাই আমি?বোধশক্তির অভাব আপনাদের।আপনারা ডিমারিয়ার গোল দেখলেন অফসাইড না,অথচ ব্রাজিলের গোলের বেলায় গোল হওয়ার পর অফসাইডের বাঁশি বাঁজালো তখন আপনাদের ঐ জ্ঞানটা কোথায় ছিলো?

তাই জিতেছেন অভিনন্দন দিয়েছি,ব্যাস,এতটুকুই যথেষ্ট।অযথা আমাকে বাড়তি জ্ঞান দিতে আসবেননা বা এসে আপনাদের জ্ঞানের থলি খালি করবেননা। জীবন কৃষ্ণ এসব খায়না।একবার অন্যের দিকটা অনুভব করেন সব উত্তর পেয়ে যাবেন।আমরা কি ভুলে গেছি খেলার আগের দিন উরুগুয়ের রেফারি,আর্জেন্টিনার চির শত্রু,ব্রাজিলের প্রেসিডেন্ট জোর করে কাপ নিবে,এন তেন এসব কারা বলেছিলো?ম্যাচে হারলে কি আপনারা এসব বলে বেড়াতেননা? তাই আপনাদের চিনতে আর সুঁই পরিমান বাকি নাই ভাই।আপনাদের ফিরিস্তি লিখলে ফেসবুক পাতায় কুলাবেনা।তাই কথা না বাড়িয়ে শেষ বেলায় গ্রামের ভাষায় একটি কথা বলে যাই-

“পরের উলে পাড়া পড়লে আরাম লাগে,আর নিজের উলে পাড়া পড়লে চেঁচামেচি”।
আপনাদের বেলায় তা একশ একশ।

ভাষাটা একটু খারাপ করায় ক্ষমা চেয়ে নিচ্ছি।
সব শেষে বলবো,জিতেছেন,ভালো করেছেন,মনে রাখবেন,এই দিন দিন না,আরো দিন আছে।সামনের জন্য অপেক্ষা করেন।ফালাফালি বাদ দেন।কাপ না পাইতে পাইতে আপনারা কাপের জন্য খেলেন না ঘোষণা দিলেন,কাপ পাওয়ার পর আপনাদের বস মাঠে যা করেছে, সেই বেটা বুঝছে কাপ কি জিনিস,সাথে আপনারা ঢাক ঢোল পেটাচ্ছেন দিনে রাতে।আপনারা এসব করবেন এগুলো আমাদের নলেজে ছিলো, আছে।তাই আপনাদের দ্বিচারিতা আর কারো অজানা নয়।তাই প্লিজ আমাকে আর বুলাবেননা।আমাকে আমার মতো থাকতে দিন।আমিও চাইনা আপনাদের সাথে নিত্তি এসব নিয়ে বগর বগর করি। শুভকামনা আপনাদের সকলের জন্য।

বিঃদ্রঃ লেখাটি সবার জন্য প্রযোজ্য নয়।কেউ অনাকাংখিতভাবে মনে কষ্ট পেলে আমি আন্তরিক ভাবে দুঃখিত।লেখাটি লেখার কোড মেনেই লেখা হয়েছে।কারো নাম মেনশন করা হয়নি।তাই কেউ গাযে পড়ে নিজের কাঁদে টেনে নিয়ে মন্তব্য করতে আসবেননা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে