কবি নূরুল আলম।।Nurul Alom

0
105

লেখক পরিচিতি।।মোঃ নুরুল আলম

মোঃ নূরুল আলম ১৯৭৬ সালের ৭ জুন জন্ম গ্রহণ করেন ঐতিহ্যবাহী বংশীকুন্ডা গ্রামে । পিতাঃ মোঃজয়নাল আবেদীন,মাতাঃ বেগম রোকেয়া জয়নাল।
লেখাপড়াঃ বংশীকুন্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয়,বংশীকুন্ডা মমিন উচ্চ বিদ্যালয়, কলমাকান্দা কলেজ,সুনামগঞ্জ সরকারি কলেজ ও সিলেট এম সি বিশ্ববিদ্যালয় কলেজ ।

স্কুল জীবন থেকেই লেখালেখির সাথে সম্পর্কীত, বিভিন্ন সময়ে বিভিন্ন ম্যাগাজিনে লেখা প্রকাশিত হয়েছে। তবে এখনো কোন বই প্রকাশ করা হয়নি।
কর্মজীবন শুরু হয় ২০০৩ সালে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে । সুখাইড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান,পর্যায়ক্রমে সাউদপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়,দাতিয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং নয়াবন্দ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বর্তমানে কর্মরত ।

চাকরির সুবাদে কোমল মতি শিশুদের নিয়ে কাজ করার সুযোগ হওয়ায় তাদেরকে সাংস্কৃতিক কর্মকাণ্ডে উৎসাহিত করা এবং হাওর অঞ্চলের শিল্প সাহিত্য সংস্কৃতির সাথে তাদের সম্পর্ক তৈরি করার চেষ্টা অব্যাহত ।
তিনি শিক্ষা,সাহিত্য, সাংস্কৃতিক বিভিন্ন অনুষ্ঠানের উদ্যোগতা হিসেবে ভূমিকা রাখেন ।বংশীকুন্ডা সাহিত্য ও সংস্কৃতি পরিষদের সাধারণ সম্পাদকে র দায়িত্ব পালন করেন। মধ্যনগর সম্মিলিত সাংস্কৃতিক জোটের সদস্য। মধ্যনগর সাহিত্য পরিষদের সদস্য ।

ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত । ২০০৬ সালে বিবাহ বন্ধনে আবদ্ধ হন।স্ত্রী সালমা খাতুন (বি,এ) একজন গৃহিনী । দুই সন্তান । মেয়ে- নাওশিন আলম শক্তি , নবম শ্রেণির শিক্ষার্থী ও ছেলে- নাহিন আলম তালহা , ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী ।
গ্রামের সাধারণ মানুষের জীবন যাপন, কৃষকের বাস্তব জীবন, শোষণের বিরুদ্ধে প্রতিবাদ, ইত্যাদি বিষয় তার লেখায় স্থান পায়।
সংগৃহিত

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে